"এই খেলোয়াড়কে রিটেন করতে চেয়েছিলাম"- ভেঙ্কি মাইসোর

"এই খেলোয়াড়কে রিটেন করতে চেয়েছিলাম"- ভেঙ্কি মাইসোর

কলকাতা নাইট রাইডার্সের সিইও ভেঙ্কি মাইসোর একটি সাম্প্রতিক ইন্টারভিউতে জানিয়েছেন যে এই ফ্রেঞ্চাইজি ভীষণভাবে চেয়েছিল তাদের দলে মনীশ পান্ডেকে রিটেন করতে। ওই ইন্টারভিউতে মাইসোর প্রকাশ করেছেন যে তিনি নিলামের সময় চমকে গেছিলেন মনীশ পান্ডের প্রাইস ট্যাগ দেখে। মাইসোরের কথা অনুযায়ী তারা চেয়েছিলেন মনীশ পান্ডের জন্য আরটিএম কার্ড ব্যবহার করতে, কিন্তু এটা তাদের সব হিসেবকে গড়বর করে দেয়।

কেকেআর পরিবর্তে তার পরিবর্তে দীনেশ কার্তিক, রবিন উথাপ্পাকে কেনে প্রায় সেই একই দামে। হিন্দুস্থান টাইমকে দেওয়া একটি ইন্টারভিউতে মাইসোর জানিয়েছেন, “ সবচেয়ে যেটা আশ্চর্য ছিল তা হল যে দামে মনীশ পান্ডে হাতছাড়া হয়। আমরা তাকে ফেরত পেতে চেয়েছিলাম কিন্তু আমাদের আবেগহীন হওয়ার প্রয়োজন ছিল, অন্যথায় এটা আমাদের সব হিসেবকে গড়বর করে দিত”। ডিকে এবং রবিন উথাপ্পাকে দলে নিয়ে কেকেআর ব্যাটিং এবং নতুন দৃষ্টিকোণ দুইই হাসিল করে।

উথাপ্পা ২০১৪ থেকেই এই দলের একজন গুরুত্বপূর্ণ অঙ্গ হিসেবেই আছেন। কেকেআর সিইও আরও জানান, “ আমাদের একটা উদ্দেশ্য ছিল যে এমন পরিবর্তন হাসিল করা কার্তিক যার প্রতিনিধিত্ব করেন, কেননা তিনি কেকেআরে নতুন এবং এবং দলের জন্য নতুন দৃষ্টিকোণ নিয়ে আসতে পারেন। একই সময়ে আমরা ধারাবাহিকতাও চেয়েছিলাম, যেটা রবি উথাপ্পার মধ্যে ছিল, কারণ ও ২০১৪ থেকে কেকেআরে রয়েছে। তাই আমাদের মনে হয়েছে যে আমাদের কাছে বিশ্বের দুই সেরা প্লেয়ার রয়েছে”। এছাড়াও, মাইসোর তাদের দলে স্ট্র্যাটেজি নিয়ে নিয়েও জানিয়েছেন, যখন অধিনায়ক নিয়োগের কথা ওঠে।

 

কেকেআরের এই কর্তার কথা অনুযায়ী, তাদের পলিসি ছিল আগে দল বাছাই করা তারপর অধিনায়কের খোঁজ করা। মাইসোর এ ব্যাপারে বলেন, “ আমরা ভাগ্যবান ছিলাম যে আমরা গৌতম গম্ভীরকে পেয়েছিলাম এবং পরবর্তীকালে তাকে অধিনায়ক নিয়োগ করেছিলাম…এবং আমরা তাকে না পাওয়ার থেকে এক বিড পেছনে ছিলাম”। এবং সবশেষে মাইসোর জানিয়েছেন সুনীল নারিনের মত একজনকে দলে পাওয়া নিয়ে।

 

রিটেনশনের সময়, কেকেআর সিদ্ধান্ত নেয় অ্যান্দ্রে রাসেলের সঙ্গে নারিনকেও ধরে রাখতে। যা নিয়ে ব্যাখ্যা করতে গিয়ে মাইসোর জানিয়েছেন, “ কেউই সুনীল নারিনের মত এতবার বোলিং অ্যাশকনের পরবর্তনের মধ্যে দিয়ে যায় নি, তারপরও ও ফিরে এসেছে এবং প্রভাবশালী রয়ে গিয়েছে। যখন আমরা উইকেট নিতে পারি না, ও চাপ তৈরি করে, এবং অন্যদিক দিয়ে বোলারদের সাহায্য করে উইকেট পেতে। ও স্পষ্টতই দলের এক শক্তি”।